Xiaomi RedmiBook

দেশে প্রথম Best Quality Xiaomi RedmiBook আনছে

91 / 100

দেশে প্রথম Xiaomi RedmiBook আনছে

শাওমি গত বছরেই বাজারে নিউ ব্র্যান্ডের ল্যাপটপ এনেছিল। এবার দেশে প্রথম Xiaomi RedmiBook আনছে। চিনা কোম্পানি কিছুদিন ধরে রেড বুকের তথ্য ফাঁস করেছিল। যদিও ল্যাপটপের বিষয় বিশেষ কিছু জানায়নি। ফোনের বাজারে জনপ্রিয়তা পাওয়ার জন্য Xiaomi RedmiBook ল্যাপটপ মার্কেটে পা রেখেছে। চীনের টেক জায়ান্ট ৩ আগস্ট দেশে রেডমিবুক লঞ্চ করে।  মি ব্রান্ডের Xiaomi RedmiBook এর স্পেসিফিকেশন গোপন রাখা হয়েছে ক্রেতার মনে কৌতুহল তৈরি করতে।

অবশেষে শেষ হতে চলেছে অপেক্ষার দিন। কোভিড কালের কথা মাথায় রেখে এই লঞ্চ ইনভেন্টি ভার্চুয়াল হবে। রেডমি গতবছর স্মার্টফোনের পাশাপাশি লঞ্চ করে পাওয়ার ব্যাংক, ইয়ার হাউজ ও স্মার্ট ব্যান্ড। চলতি বছরে স্মার্ট টিভি ও লঞ্চ করেছে এই কোম্পানি।এবার শাওমি নিয়ে আসছে চমকপ্রদ ল্যাপটপ। অন্যদের থেকে আলাদা ফিচার নিয়ে চমক দেবে এই কোম্পানি

Xiaomi RedmiBook এর সম্ভাব্য স্পেসিফিকেশন

 রেডমি আনতে চলেছে 17 ইঞ্চির ল্যাপটপ। ল্যাপটপ ফুল এইচডি ডিসপ্লে ছাড়াও থাকবে বেজেল-লেস স্ক্রিন। এই ল্যাপটপে  ডুয়েল ব্র্যান্ড ওয়াইফাই ইউএসবি টাইপ- এ বিসি এবং ব্লুটুথ 5ন। এছাড়াও এইচডিএমআই কানেক্টর দেওয়া হতে পারে এই ল্যাপটপে। উইন্ডোজ ১০ দিয়ে যাত্রা শুরু করলেও পরবর্তীকালে উইন্ডোজ চলবে রেডমির বুকে। রেডমির এই ল্যাপটপের থাকতে পারে ইন্টেলের আই-3 আই-5 টাইগারলেক 11 জেনারেশন প্রসেসর।

রেডমিবুকে 10 ঘণ্টা ব্যাটারি সাপোর্ট দেওয়ার দাবি জানিয়েছে। এই ল্যাপটপের সাধারণত 50 হাজার টাকার মধ্যে দাম হতে পারে। তবে প্রতিযোগিতার কথা চিন্তা করে কোম্পানি কম লাভে এই ল্যাপটপ ছাড়তে পারে। তবে শোনা যাচ্ছে এই কোম্পানি ছাত্র, ক্যাজুয়াল ইউজারদের জন্যই এই ল্যাপটপ আনছে। তবে মাথায় রাখা হয়েছে অফিস কর্মীদের কথাও।  

Xiaomi রেডমিবুক  ডিসপ্লে

Xiaomi রেডমিবুক -তে সহজেই এই সেগমেন্টের দ্বিতীয় সেরা ডিসপ্লে রয়েছে। এটি অত্যন্ত পাতলা বেজেল সহ একটি 17-ইঞ্চি ডিসপ্লে এবং 16:10 আকৃতির অনুপাত রয়েছে। 3200 x 2000 এর পিক্সেল রেজোলিউশন রয়েছে এবং এটি হোস্ট করা সমস্ত কিছুকে তীক্ষ্ণ দেখায়, যখন 100% sRGB রঙের প্রোফাইল চোখের জন্য ক্ষতিকর।

Xiaomi RedmiBook  এর পারফরম্যান্স

এতে 16GB DDR4 3200MHz RAM এবং 512GB SSD স্টোরেজ সহ হাই-স্পেক 11th Gen Core i3,5 H35 প্রসেসর রয়েছে। এটি  8-9টি ক্রোম ট্যাব, এমএস ওয়ার্ড এবং ব্যাকগ্রাউন্ডে কিছু মিউজিক স্ট্রিমিংয়ের সাথে মোকাবিলা করতে পারে। এই রুটিনে কোন অংশই ল্যাপটপ হোঁচট খায়নি। খুব সহজে ফটোশপে ইমেজ এডিট করতে পারবেন, এমনকি উচ্চ-রেজোলিউশনের ছবি দিয়েও। বুট আপ খুব দ্রুত হয়. সাধারণ কাজের জন্য পর্যাপ্ত শক্তির চেয়ে বেশি।

Xiaomi RedmiBook নিজেকে একটি অনায়াসে কাজের ল্যাপটপ হিসাবে খালাস করে, বিশেষ করে এর কীবোর্ড সহ। এটিতে যথেষ্ট শক্তিশালী প্রতিক্রিয়া সহ একটি চমৎকার কীবোর্ড রয়েছে। এতে ব্যাকলাইটিংও রয়েছে, অবশ্যই সিলভার ডেক ধুলো জমে থাকা সত্ত্বেও এটিকে পরিষ্কার রাখতে সাহায্য করে। এটিতে একটি 3.5 মিমি হেডফোন জ্যাকও রয়েছে।

Join us

Facebook | Linkedin

Leave a Comment

Your email address will not be published.