Realme Laptop

বাজারে High Quality Realme Laptop আসতে চলেছে 2022

90 / 100

বাজারে Realme Laptop আসতে চলেছে

ইউরোপের বাজারে কম্পানি রিয়েলমি জিটি ৫জি লঞ্চ এর সময় ল্যাপটপের টিজার ছেড়েছিল। সেই সূত্র ধরেই Realme Laptop বাজারে আসতে চলেছে। রিয়েল মির সেই ল্যাপটপের ছবি বিভিন্ন সাইটে ছড়িয়ে পড়েছে।

আগেই ফোনের বাজারে জনপ্রিয়তা এসেছিল। ফোনের পর এবার Realme Laptop আনতে চলেছে। রিয়েলমি বুক ল্যাপটপ শীঘ্রই বাজারে আসবে। ফোনের পাশাপাশি নতুন কিছু প্রোডাক্ট লঞ্চের ইঙ্গিত দিয়েছিল ইউরোপের বাজারে কম্পানি রিয়েল মি ৫ জি লঞ্চ এর সময় ল্যাপটপের টিজার ছেড়েছিল। যদিও রিয়েলমি বুকের স্পেসিফিকেশনের বিষয়ে তেমন কিছু প্রকাশ্যে আসেনি।টেক ব্লগাররা সেই বিষয়ে নিশ্চিত যে রিয়েল মি বুকের আদলে এই ল্যাপটপ আনতে চলেছে। টিজার ইমেজে দেখা যাচ্ছে রিয়েলমি নয়া ল্যাপটপে ব্রাসড অ্যালুমিনিয়াম ফিনিস দিয়েছে। সাধারণত ম্যাকবুকের টপে যে ফিনিস দেখা যায় Realme Laptop বুকে অ্যাপেলের মতই বড় ট্র্যাক প্যাড রয়েছে। এই Realme Laptop আগামী মাসে বাজারে আসতে পারে।

1 13

রিয়েলমি বুকের স্পিসিফিকেশন রিয়েলমি বুকের এস অফিসার ফিচার এর

টেক সাইটগুলোর মধ্যে প্রথমে রিয়েলমি বুকের লাইভ পিকচার অ্যান্ড্রয়েড অথরিটির কাছেই দেখা যায়। এক মাস পর কিছু ছবি এখন গিজনেটেও দেখা গিয়েছে। যা দেখে ল্যাপটপের বিষয়ে কিছুটা ধারণা করা গিয়েছে। ইতিমধ্যেই ইন্ডিয়া ও ইউরোপের সিইও মাধব তার চ্যানেলের টুইটার হ্যান্ডেলে ল্যাপটপের বিষয়ে রিয়েলমি টিচার ছেড়েছেন। যাতে ল্যাপটপের স্লিম প্রোফাইলকে বেশি হাইলাইট করা হয়েছে।

এখানেই শেষ নয়। কোম্পানির ভাইস-প্রেসিডেন্ট ওয়াং দেই ডেরেক রিয়েল মির ল্যাপবুকের ছবি ছেড়েছেন। যা দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে রিয়েলমি বুকের আদলের এই নতুন ল্যাপটপ আনছে। ডিসপ্লেতে ম্যাকবুকের মতোই মিনিমাম বেজেল ছাড়াও লিডে কোম্পানির লোগো রাখা হয়েছে।দুইবার ট্যাপ করলে পাওয়ার বাটনে তা ফিঙ্গারপ্রিন্ট রিডার এর কাজ করবে।

নতুন ল্যাপটপের ইউএসবি এর পাশাপাশি ইউএসবি টাইপ সি পোর্ট দেয়া হয়েছে। নতুন ডিভাইসে কোম্পানি 14 ইঞ্চি ফুল এইচডি অ্যান্টি প্লেয়ার ডিসপ্লে দিতে পারে। ল্যাপটপে উইন্ডোজ এর লেটেস্ট জেনারেশন প্রসেসর দেয়া হতে পারে। ল্যাপটপে উইডোজের লেটেস্ট ১১ জেনারেশনের আই-৫ বা আই-৩ প্রসেসর দেওয়া হতে পারে।

রিয়েলমি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক বলেন, এটি সত্যিই আমাদের জন্য অত্যন্ত আনন্দের বিষয়, কারণ আমরা তরুণদের প্রত্যাশা পূরণে আরেক ধাপ এগিয়ে গিয়েছি। তরুণ প্রজন্মের পছন্দের ব্র্যান্ড হিসেবে রিয়েলমি আরও লাইফস্টাইল-সম্পর্কিত পণ্য তরুণদের জীবনকে আরও বর্ণিল ও সমৃদ্ধ করে তুলবে।

 রিয়েলমি বুক স্লিম এ রয়েছে ফুল মেটাল বডি,  রয়েছে ১৪ ইঞ্চি আইপিএস ফুল স্ক্রিন, ২কে ফুল ভিশন ডিসপ্লে এবং ৩:২ স্ক্রিন রেশিও। ব্যবহারকারীরা এই ল্যাপটপ  দেখার ক্ষেত্রে চমৎকার ওয়াইড ভিউ অ্যাঙ্গেলের অভিজ্ঞতা পাবেন।

অরিজিনাল উইন্ডোজ ১০ আগে থেকেই ইন্সটল করা থাকবে এ ল্যাপটপে, যা পরবর্তীতে উইন্ডোজ  ১১-এ আপগ্রেড করা যাবে। ব্যবহারকারীরা এ ডিভাইসে ফিঙ্গারপ্রিন্ট, পাওয়ার বাটন, তিন স্তরের ব্যাকলিট কি-বোর্ড ও আরও অনেক দুর্দান্ত ফিচার উপভোগ করতে পারবেন।

এই ল্যাপটপে বিল্ট-ইন এইচডি ক্যামেরাও রয়েছে। অত্যাধুনিক পিসি কানেক্ট সুবিধার মাধ্যমে ব্যবহারকারীরা তাদের স্মার্টফোন ও কম্পিউটারকে সংযুক্ত করতে পারবেন। এই ল্যাপটপটি ওয়াই-ফাই ৬ প্রযুক্তি সাপোর্ট করে, যা আগের প্রজন্মের তুলনায় ২.৭ গুণ দ্রুত কাজ করে।

ল্যাপটপের সম্ভাব্য দাম

বর্তমানে দুটি ভিন্ন রিয়েলমি বুক স্লিম ল্যাপটপটির বাজার মূল্য ধরা হয়েছে ৫৫ হাজার ৯৯৯ টাকা (কোর আই৩/৮জিবি/২৫৬জিবি এসএসডি ভ্যারিয়েন্ট) ও ৬৫ হাজার ৯৯৯ টাকা (কোর আই৫/৮জিবি/৫১২জিবি এসএসডি ভ্যারিয়েন্ট)।

Join us

Facebook | Linkedin

Leave a Comment

Your email address will not be published.