Asus Company

The Best Asus Company একদিনে ৬ টা ল্যাপটপ বাজারে আনল

91 / 100

ল্যাপটপ বাজারে আনল তাইওয়ানের Asus Company

আসুস একদিনে ৬ টা ল্যাপটপ বাজারে আনল। তাইওয়ানের Asus Company নিম্ন-মধ্যবিত্ত ক্রেতাদের ল্যাপটপের চাহিদা পূরণে ক্রোমবুকের দিকে হাঁটল। যার মধ্যে রয়েছে টাচ ও নন টাচস্ক্রিনের সুবিধা। তাইওয়ানের Asus Company জানিয়েছে ইন্টেলের সেলেরণ লেটেস্ট এন সিরিজের প্রসেসরে এই ল্যাপটপগুলো চলবে।ক্রোম অপারেটিং সিস্টেম সঙ্গে থাকবে।

ডিসপ্লে 80% শতাংশ স্ক্রিন টু বডি রেসিও হওয়ায় পাশ থেকেও ঝাপসা দেখাবে না। কোম্পানি জানিয়েছে মডেল এর মধ্যে Asus Chromebook C223 সবচেয়ে কম দাম রাখা হয়েছে।কোম্পানি নতুন এই ক্রোমবুকের দাম ধরেছে ১৭,৯৯৯ টাকা।নন টাচ ভ্যারিয়েন্টের Asus Chromebook C423 এর দাম রাখা হয়েছে ১৯,৯৯৯ টাকা।নন টাচ ভ্যারিয়েন্টের Asus Chromebook C523 এর দাম রাখা হয়েছে ২০,৯৯৯ টাকা।

উপরের দুই ক্রোমবুকের টাচ ভ্যারিয়েন্টের যথাক্রমে ২৩,৯৯৯ ও ২৪,৯৯৯ টাকা দাম রাখা হয়েছে পাশাপাশি ক্রোমবুক Asus Chromebook ফিলিপস C214 ল্যাপটপ। ২৩,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে। আসুসের এই ৬ টি ক্রোমবুক ফ্লিপকার্টে আগামী ২২ জুলাই থেকে পাওয়া যাবে। এই ক্রোমবুকগুলির মধ্যে Asus Chromebook C214 ও C223 ল্যাপটপগুলির ডিসপ্লে সাইজ ১১.৬ ইঞ্চি।ক্রোমবুকের ২০০ পিক ব্রাইটনেস দেয়া হয়েছে। Asus Chromebook C223 14 ইঞ্চি ডিসপ্লে দেয়া হয়েছে। ল্যাপটপের ৬০হাটরজের রিফ্রেশ রেটের পাশাপাশি এলইডি টাচস্ক্রিন দেয়া হয়েছে।

একমাত্র এই ক্রোমবুক গুলির Asus Chromebook 523 মডেলে 15.5 ইঞ্চি ডিসপ্লে সাইজ দিয়েছে কোম্পানি।ফুল এইচডি ৬০ হারটজের রিফ্রেশ রেট এই স্ক্রিনে রয়েছে। টাচ স্ক্রিন ডিসপ্লের পাশাপাশি নন টাচ ডিসপ্লেও রয়েছে। তবে সে ক্ষেত্রে স্পেসিফিকেশনের কোন পার্থক্য নেই।৬ টি ক্রোমবুকের মধ্যে ক্রোমবুক c214 মডেলের কম্পানি বিশেষ নজর দিয়েছে।টেক ব্লগাররা বলেছে কোম্পানি মূলত পড়ুয়াদের কথা মাথায় রেখেই এই ক্রোমবুক এনেছে।এই ক্রোমবুক তাই 360° ডিগ্রি ঘোরানো যায়।

 ল্যাপটপের জায়গায় প্রয়োজনে ট্যাবলেট হিসেবে ব্যবহার করা যায়। এই মডেলে মিলিটারী-গ্রেড মজবুত বডি দেওয়া হয়েছে।ডিভাইদে ২ টি ক্যামেরা রয়েছে। যার মধ্যে একটি অটো ফোকাস ক্যামেরা ট্যাবলেট মোডে ব্যবহার করা যায়।

Join us

Facebook | Linkedin

Leave a Comment

Your email address will not be published.