রেডমি ল্যাপটপ

আকর্ষণীয় চমকে রেডমি ল্যাপটপ আনছে

84 / 100

আকর্ষণীয় চমকে রেডমি ল্যাপটপ আনছে

আমাদের দেশে আত্মপ্রকাশ করেছে রেডমি ল্যাপটপ Note 10T 5GI। যেখানে শাওমি ইঙ্গিত দেয় আগামী প্রজেক্ট এর বিষয়। জুলাই মাস থেকে পাওয়া যাবে এই ফোন এ-বিষয়ে ইঙ্গিত দেয় কোম্পানির।স্মার্টফোন পাওয়ার ব্যাংকের সাথে টিভিও লঞ্চ করবে তারা। মনে করা হচ্ছে চিনা টেক জায়ান্ট আগামী দিনে রেডমিবুক নামে ল্যাপটপ দেশের লঞ্চ করতে চলেছে। এ বিষয়ে এখনো কোনো তথ্য শেয়ার করেনি শাওমি।টেক সাইটগুলোর ধারণা কোম্পানি কম দামে দেশের মার্কেট ধরতে রেডমি ল্যাপটপ আনবে। রেডমি ল্যাপটপ এর বিষয়ে কিছু দিন আগে খবর রটে শাওমি চলতি মাসেই রেডমি ল্যাপটপ আনবে।

দেখা যাচ্ছে চিনা কোম্পানি সেই দিকেই ঝোক দিচ্ছে। শাওমি ফেব্রুয়ারি মাসে চীনের বাজারে রেডমি ল্যাপটপ লঞ্চ করে। তারা দুটি রেডমি ল্যাপটপ রেডমিবুক RedmiBook Pro 14 ছাড়াও RedmiBook Pro 15 বাজারে আনে। এই ল্যাপটপগুলোতে দেয়া হয়েছে 11 জেনারেশন ইন্টেল প্রসেসর। যদিও এই ল্যাপটপ গুলোতে রাইজেন 5000 সিরিজের প্রসেসর দেওয়া হয়।

91mobiles এর তথ্য সত্যি হলে শাওমি রেডমি পাশাপাশি দেশে মি ল্যাপটপের আরো মডেল আনতে চলেছে। আপাতত দুটি ল্যাপটপ আনা হবে দেশের বাজারে। যার মধ্যে রয়েছে Mi Notebook Pro 14 ও Mi Notebook Ultra 15।রেডমি চিনের ল্যাপটপ গুলোকে মি এর নামে রিব্র্যান্ডিং করে দেশে বেচবে। এই চিনা সংস্থা মি নোট বুক দিয়ে দেশের বাজারে অভিষেক করে। গত বছরই দেশের বাজারে কোম্পানির মি ল্যাপটপ নিয়ে আসে। পরবর্তীতে তারা একের পর এক প্রোডাক্ট লঞ্চ করতে থাকে।

শাওমি আমাদের দেশে এমআই এবং রেডমি ব্র্যান্ডের ল্যাপটপ লঞ্চ করতে চায়। এক সূত্রে জানা গেছে, বেশ তাড়াতাড়িই আমাদের দেশে এই দুই ব্র্যান্ডের ল্যাপটপ লঞ্চ হতে চলেছে। আপাতত ভারতে এমআই ব্র্যন্ডের বেশ কিছু ল্যাপটপ পাওয়া যাচ্ছে। শাওমি সংস্থা Mi Notebook 14, Mi Notebook 14 Horizon Edition, Mi Notebook 14 IC, Mi Notebook 14 e-Learning Edition— এমআই ব্র্যন্ডের এই চারটি ল্যাপটপ ভারতে লঞ্চ করেছে।

জনপ্রিয় টিপস্টার দাবি করেছেন, শাওমি আমাদের দেশে নতুন ল্যাপটপের লঞ্চের পরিকল্পনা করছেন। শাওমি এমআই- এর পাশাপাশি রেডমি ব্র্যন্ডেও যে  ল্যাপটপ লঞ্চ করছে, এমনটাই দাবি করেছেন জনপ্রিয় টিপস্টার ঈশান। এই মাসের শেষের দিকে বা পরের মাসের শুরুতে শাওমি রেডমি ব্র্যান্ডে নতুন ল্যাপটপ আমাদের দেশে লঞ্চ করতে পারে ।

অন্যদিকে, শাওমি খুব তাড়াতাড়ি রেডমি ব্র্যান্ডে আমাদের দেশে নতুন ফোন লঞ্চ করতে চলেছে । ভারতীয় ওয়েবসাইটে অ্যামাজন ই-কমার্স সংস্থার একটি টিজার পেজ লঞ্চ হয়েছে। অ্যামাজন ই-কমার্স সংস্থার একটি টিজার পেজে বলা হয়েছে, এমআই- এর যে ফোন লঞ্চ হতে চলেছে সেটি ‘fast and futuristic’। শোনা গিয়েছে, আমাদের দেশে রেডমি নোট ১০টি লঞ্চের সম্ভাবনা রয়েছে। টিজার পোস্টার লঞ্চ হলেও আমাদের দেশে এমআই- এর নতুন ‘fast and futuristic’ ফোন কবে লঞ্চ হবে, তার নির্দিষ্ট কোনও দিনক্ষণ জানা যায়নি।

Join us

Facebook  Linkedin 

2 thoughts on “আকর্ষণীয় চমকে রেডমি ল্যাপটপ আনছে”

Leave a Comment

Your email address will not be published.