ভ্যাকসিন ফাইন্ডার চালু

বাংলাদেশে ভ্যাকসিন ফাইন্ডার চালু

84 / 100

ফেসবুক বাংলাদেশে ভ্যাকসিন ফাইন্ডার চালু করছে।

এটা একটি গুরুত্বপূর্ণ টুলস। এতে মানুষ খুব সহজে ভ্যাকসিন সম্পর্কে জানতে পারবে।বাংলাদেশে ভ্যাকসিন ফাইন্ডার চালু করছে ফেসবুকবাংলাদেশিরা জানতে পারবেন নতুন এই টুলটির মাধ্যমে  কারা টিকা নিতে পারেন।

ফেসবুক যৌথভাবে বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সাথে দেশে ভ্যাকসিন ফাইন্ডার চালু করেছে । বাংলাদেশিরা জানতে পারবেন নতুন এই টুলটির মাধ্যমে  কারা টিকা নিতে পারেন।  এই টুলটি নিকটস্থ টিকাদান কেন্দ্র খুঁজে পেতে সাহায্য করবে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার (২৮ জুলাই) ফেসবুক জানায়, মানুষকে কোভিড-সম্পর্কিত সকল তথ্য পেতে সাহায্য করা ও দেশে টিকাদান কার্যক্রম পরিচালনায় সহায়তা করার জন্য ফেসবুকের সামগ্রিক প্রকল্পের একটি অংশ হল এই ভ্যাকসিন ফাইন্ডার টুল।

এই টুলটি প্রয়োজনীয় তথ্যের সাথে ফেসবুক নিউজ ফিডে মানুষকে যুক্ত করে। কারা টিকা নিতে পারবে,কত বছর বয়সে টিকা নিতে পারবে, কোথায় টিকা দেয়া যাবে এবং টিকার জন্য কিভাবে নিবন্ধন করতে হবে- এই টুলে সকল তথ্য দেয়া আছে। টুলটি ইংরেজির পাশাপাশি বাংলাতেও পাওয়া যাবে।

পৃথিবীজুড়ে নিরাপদ স্বাস্থ্যবিধি পালন এবং  সচেতনতা টিকাদান কার্যক্রমে সহায়তা বৃদ্ধির জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম বিভিন্ন ধরণের পদক্ষেপ গ্রহণ করেছে। ফেসবুক বিশ্বজুড়ে কোভিড-১৯ তথ্যকেন্দ্রের মাধ্যমে ২০০ কোটিরও বেশি মানুষকে বিশেষজ্ঞদের দেয়া স্বাস্থ্য তথ্যের সাথে যুক্ত করেছে।কোভিড-১৯ টিকা সম্পর্কিত ১ কোটি ৮০ লাখের বেশি ভুল তথ্য সরিয়ে নিয়েছে।

ফেসবুক বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে বিশেষজ্ঞদের সঙ্গে স্বাস্থ্য সচেতনতা বাড়াতে ও মানুষকে সর্বশেষ তথ্যের সাথে সংযুক্ত করতে  কাজ করছে । দেশে রক্তের সঙ্কট কমিয়ে আনার প্রচেষ্টায় বাংলাদেশি এ পর্যন্ত ১ কোটিরও বেশি  ফেসবুকের ব্লাড ডোনেশনস টুল ব্যবহার করে সাইন আপ করেছেন।

Join us

Facebook  Linkedin 

Leave a Comment

Your email address will not be published.