বাজারে আসছে আইফোন ১৩

ভিন্ন রঙে বাজারে আসছে আইফোন ১৩

89 / 100

ভিন্ন রঙে বাজারে আসছে আইফোন ১৩ সিরিজ

অ্যাপেল ভিন্ন রঙ নিয়ে বাজারে আসছে আইফোন ১৩ সিরিজ। আগামী মাসে অ্যাপেল বাজারে নিয়ে আসছে আইফোন ১৩ সিরিজ। যদিও অ্যাপল নির্দিষ্ট কোন তারিখ এখন পর্যন্ত ঘোষণা করেনি, তবে  স্বাভাবিক পদ্ধতি অনুসরণ করার অর্থ হল এ মাসের ২৪ সেপ্টেম্বর অ্যাপলের লঞ্চ করবে।

চারটি ভিন্ন রঙে বাজারে আসছে আইফোন ১৩ সিরিজ। চারটি রং হচ্ছে কালো, সিলভার  সানসেট এবং গোল্ড। এতে ফ্লেকজিবল চার্জিং বোর্ড থাকবে যা স্পেসও কমাবে। এক প্রতিবেদনে গবেষণা প্রতিষ্ঠান ট্রেন্ডফোর্স এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, অ্যাপল ১৩ সিরিজের দাম আইফোন-১২ মতো একই থাকবে। যতদিন ফোনে গুরুত্বপূর্ণ কোনো নতুন হার্ডওয়্যার সংযোজন না আসবে ততদিন পর্যন্ত তাদের উৎপাদন খরচ বাড়াবে না বলে জানিয়েছে।

আইফোন-১৩ এর দাম ৬৯৯ ডলার, ৭৯৯ ডলার, ৯৯৯ ডলার এবং ১,০৯৯ ডলার পর্যন্ত  হতে পারে ।

অনেক ক্ষেত্রেই আইফোন-১২ এর মতোই হবে আইফোন-১৩ এর বৈশিষ্ট্য  । তবে  পিছনের ক্যামেরার ডিজাইন পরিবর্তন করতে পারে কোম্পানি।

আইফোনের উচ্চতর রিফ্রেশ রেট, ছোট নচ, ভিডিও রেকর্ডিং ফিচার,  এলটিপিও ডিসপ্লে, দ্রুতগতির এ১৫ চিপ, বড় ক্যামেরা সেন্সরসহ বেশ কিছু পরিবর্তন আনতে যাচ্ছে  । আইফোন-১৩তে ব্যাটারি ও ৫-জি সুবিধা বেশি থাকবে আইফোন-১২ সিরিজের থেকেও ।

বাজারে আসছে আইফোন ১৩ঃ

এটি দেখতে আকরণীয় হবে বলে জানিয়েছে। এর ফিচারগুলো হবে চমৎকার। পিছনের ক্যামেরায় থাকবে নতুন ডিজাইন।

মেমোরিযুক্ত ১২৮ গিগাবাইট আইফোন ১৩ মিনির দাম যথাক্রমে ৬৯৯ ডলার, আইফোন ১৩ দাম ৭৯৯ ডলার, আইফোন ১৩ প্রো দাম ৯৯৯ ডলার ও আইফোন ১৩ প্রো ম্যাক্সের দাম ১ হাজার ৯৯ ডলার।

১২৮, ২৫৬ ও ৫১২ গিগাবাইট মেমোরিসহ পাওয়া যাবে প্রতিটি মডেলে । এ ছাড়া, আইফোন প্রথমবারের মতো ১ টেরাবাইট স্টোরেজ সুবিধা রাখছে । ১ টেরাবাইটের আইফোন ১৩ প্রো ১ হাজার ৪৯৯ ডলার ও আইফোন ১৩ প্রো ম্যাক্স পাওয়া যাবে  ১ হাজার ৫৯৯ ডলারে।

গোলাপি, নীল, মিডনাইট, স্টারলাইট ও লাল কালারে পাওয়া যাবে আইফোন ১৩ মিনি ও আইফোন ১৩ মডেলের ফোনগুলো। সিয়েরা ব্লু, সিলভার, গোল্ড ও গ্রাফাইট কালারে পাওয়া যাবে আইফোন  ১৩ প্রো ও আইফোন ১৩ প্রো ম্যাক্স ফোনগুলো ।

অ্যাপল জানিয়েছে, আগামী মাস থেকে প্রি–অর্ডার করা যাবে নতুন মডেলের এই ফোনগুলো । এই প্রি-অর্ডার সুবিধা দিচ্ছে মূলত অ্যাপলের অনলাইন স্টোর ও যুক্তরাষ্ট্রের কিছু মোবাইল অপারেটর ।

আগামী মাসে সবগুলো নতুন মডেল আন্তর্জাতিক বাজারে আসবে। অ্যাপলের শেয়ারের মূল্য ১১ দশমিক ৬ শতাংশ বেড়েছে নতুন মডেলের ঘোষণা দেওয়ার পর ।

Join us

Facebook | Linkedin

Leave a Comment

Your email address will not be published.